শুভ নব ঘন ক্ষণ
- মুস্তাকিম বিল্লাহ্ ১৯-০৪-২০২৪

দুরু দুরু কম্পিয়া
কাঁপিছে হৃদয় হিয়া ;
শুভ নব ঘন ক্ষণ আসিবে কখন ?
ভাবিতেছে এই মন ।

হাঁসি খেলা চঞ্চল
আঁখি ছিল সজ্জল;
তরু ছায়া পাখি দল ছুটিছে গগন !
দেখিতেছি এই ক্ষণ ।
শুভ নব ঘন ক্ষণ আসিবে কখন ?

দিক দশ বনতল
ফুলে দোলে ভূতল
বায়ু বহে হিয়া দহে স্বপনে শয়ন;
তারি মাঝে এই ক্ষণ ।
শুভ নব ঘন ক্ষণ আসিবে কখন ?

নদী বহে কুলধার
দুই দিকে সমাহার;
গাছে গাছে সারি সারি
বনফুলে আছে ভরি পুলকে নয়ন !
অনুভবে এই মন ।
শুভ নব ঘন ক্ষণ আসিবে কখন ?

বারি ঝরে রাতদিন
একা ঘরে উদাসীন;
গুরু মেঘে অতি বেগে ছেয়েছে গগন
উদাসীন এই ক্ষণ
শুভ নব ঘন ক্ষণ আসিবে কখন ?
ভাবিতেছে এই মন ।।

রচনাকালঃ- ২২ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।