সত্যের স্বপ্ন ও রাষ্ট্র খেলা
- খালিদ হাসান (খালেদ রাব্বি) ১৯-০৪-২০২৪

আরব বসন্তের ফুল হঠাৎ যখন ঝড়ে গেল
মরুর বালি, ক্যাকটাস ঝোপও কেঁদেছে।
ওরা মাংসের পাহাড় হারের দূর্গ ডিঙ্গিয়ে
ফুলটি ছিঁড়ে ছুড়ে ফেলে দিলো।
বিপর্যয় নেমে নেমে এলো একছটা আলোর বুকে
আহ্ কি নির্মম সংঘর্ষে।
একজন রাষ্ট্র অধিনায়ক প্রিয় সুরে
ভোরের আলোর পাখি যে ইমাম।
ব্যতিক্রমী হয়ে ছুটলেন বসন্ত পল্লীতে
কোটি কোটি জনতার কাছে।
তামাম বিশ্ব মাতাল রাষ্ট্র নালীতে
পরমাণু ঠেসে ঠেসে গিলে নিতে।
অসভ্য পৃথিবী উৎসবে মেতে উঠলো
তাকে নিশ্ছিদ্র অন্ধকার সেলে আছড়ে ফেলে।
বীরের বেশে শহীদ হলেন রাষ্ট্রিয় নেতা
নির্বাক বোকা আদালত।

১৮/০৬/২০১৯
উৎসর্গ
শহীদ রাষ্ট্র নায়ক মোহাম্মদ মুরসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।