খুনসুটি
- শৈবাল শিশির - রঙ্গে ঢঙ্গে প্রেমে ১৬-০৪-২০২৪

আচ্ছা, শোন!
হুম, বল
তুমি আমার মেঘ হবে?
মেঘ!
নাহ, আমি বৃষ্টি হব
রোজ নিয়মকরে দুবেলা তোমায় রাঙ্গিয়ে দেব।
বাব্বা, এতো দেখি মেঘ না চাইতেই জল
তুমি হবে মেঘ, আর আমি চাঁদ
রোজ রাতে সূর্যের তফাতে থেকে
আলোছায়া আলোছায়া খেলব কেমন—

আর সূর্য যদি রাগটি করে
আমাকে জ্বালিয়ে গলিয়ে দেয়
আমি যে হারিয়েই যাব
চাঁদের কোল থেকে!
চিন্তা নেই মেঘ
আমি তখন সমীরণ হয়ে জড়িয়ে রব
চুপটি করে তোমার চুল দোলাবো
আর চুলের ঘ্রাণ নিব রংধনু চাপিয়ে।

আর যদি ফোঁটা ফোঁটা করে
ছড়িয়ে দেয় শিশির করে
আমি যে...!
হে হে - তবে আমি বৃক্ষ হব
দূর্বাঘাস হয়ে তোমার ললাটে
ভোরের প্রথম চুম্বন এঁকে দেব।

আর আর যদি সূর্যটা রেগেমেগে আমায়
বজ্রবাণ ছুঁড়ে মারে
তবে আমি যে বৃষ্টি হব
অবিরাম বর্ষণে তোমায় যে
ডুবিয়ে-ভাসিয়ে দেব
তখন!
তখন আমি হব নীলকান্ত
মহানন্দে গোটা শরীর তোমায় সমর্পন করব
মহাসমারোহে তুমি আলিঙ্গন করবে
আমি শিহরিত হব, তুমিও হবে।

তারপর!

তারপর অবিরাম প্রেম-সঙ্গমে মত্ত রব
সূর্যটি ঈর্ষা হাসি হেসে
লজ্জায় মুখটি লুকাবে।

যাহ! তুমি নাহ
আর যদি আমি মেঘ না হই

তবে রে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

soibal_shishir
২০-০৬-২০১৯ ১৮:২৯ মিঃ

soibal_shishir
২০-০৬-২০১৯ ১৮:২৯ মিঃ