আয়াতুল কুরসীর কাব্যানুবাদ
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৫-০৪-২০২৪

-------------------------আকছার মুহাম্মদ

তিনি ছাড়া নেই কেহ আর
উপাসনা করিবে তাহার
তিনি আছেন সর্বদা রুপে
সবকিছুর, হয়ে কর্ণধার।

তন্দ্রা কিবা নিদ্রা বাহন
পারেনা ধরিতে তাহাকে --
আসমান যমীন মধ্যিখানে
আছে, তাহার স্বহাতে।

অনুমতি বিনে কে আছে সুপারিশ
করিবে তাহার দরবারে?
তুমি যাহা জানো, কিবা নাহি জানো কিছু
সবি জানেন, আছে জানা অন্তরে।

যাহা তিনি করেন ইচ্ছা, আর করুনা
তাহাই দেখিতে পারে সবে।
তাহার তরে কিছুই লুকাতে পারেনা
যদিও তামাম দুনিয়া মিলে।

বিশালতা তার সিংহাসন ঘেরা
সমূস্থ আসমান যমীনে-----
নহে কষ্ট আর কঠিন সে কার্য
ধারণ করা স্বমূলে।

তিনি অধিপতি ক্ষমতার
সর্ব্বোচ্ছ ও সর্বাপেক্ষা মহান
তিনি আমার দুজাহানের মালিক
আল্লাহু সুবহান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।