নব প্রত্যয়
- কাজী জুবেরী মোস্তাক ২৯-০৩-২০২৪

প্রতিটি বর্ণমালাতে উঠে আসুক প্রতিবাদের ঝড়
বিদ্রোহী শ্লোগান প্রকাশিত হোক প্রতি পঙতিতে ,
প্রতিটি কলম যেনো হয়ে ওঠে সাহসী ও দূর্ণীবার
এ ফরিয়াদ হোক আজ প্রতি ওয়াক্তে প্রার্থনাতে।

প্রতিটি শোক হোক আজ রুখে দাঁড়ানোর শক্তি
মহাপ্রলয় হয়ে আজকে আছড়ে পড়ুক প্রতিবাদ ,
দূর্বলতাও আজ বলীয়ান হয়ে ছড়িয়ে দিক দ্যুতি
ঘুঁচে যাক আজ আছে যতো গ্লানি আর অপবাদ।

প্রতিটি পঙতিতে বেঁচে থাক নির্জাতিতের কান্না
সে কান্নাই হোক আজকে সমবেত এক কোরাস ,
সব হারানো বেদনা থেকে খুঁজে নিয়ে সমবেদনা
ভুলে যাও আজ বুকে জমানো সকল হা-হুতাস ।

প্রতিটি শব্দ আজ একেকটা টর্ণেডো হয়ে উঠুক
লন্ডভন্ড করে দিক আজ পরিত্যাক্ত এই সমাজ ,
ঘুরে দাঁড়ানোর প্রত্যয়েই জেগে উঠুক সবার বুক
মানুষ এবং মনুষ্যত্ব হয়ে যাক পুনরুদ্যমে সজাগ।

পৃথিবীর দেয়ালে ঝলসে উঠুক জীবন্ত গ্রাফিতি
পালিয়ে যাক সমাজ থেকে সন্ত্রাসী;দূর্নীতিবাজ ,
ব্যথাতুর মনও আজ ভুলে যাক দূঃসহ সব স্মৃতি
প্রতিটা কলমের আঁচরে বদলে যাক এই সমাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।