কী নামে ডাকবো তোমায়?
- শোভন সরকার ২৯-০৩-২০২৪

যদি সত্তর দশকের মত ডাকতে হয়,
তবে চামেলী কিংবা বেলী।
আশি দশকের মত ডাকতে হয়,
মনে পড়ে কবিতার রুবি রায়।

লেখকদের নাকি কবিতা কিংবা উপন্যাসে,
একজন নায়িকা থাকে, ভালোবাসার অক্ষর।

অনেক নামে ডাকতে গেলেও,
বদলে যাবেনা তুমি।
তবুও কতশত নামে নয়,
হৃদয়েশ্বরী নামেই ডাকবো তোমায়।

তুমি যখন চোখে চোখ রেখে কথা বলো,
প্রকৃতি যেন নিশ্চুপ হয়ে দোল খায় পলাশ বনে।
তুমি যখন ওষ্ট স্পর্শ করে কথা বলো,
কথারা হয়ে যায় পৃথিবীর শ্রেষ্ট কবিতার ভাষা।

তুমি যখন চুলগুলো মুক্ত বাতায়নে উড়তে দাও,
মুক্ত বিহঙ্গের মত আমাকেও সঙ্গী হতে ডাক দেয়।
তুমি যখন হাতে হাত রেখে কথা বলো,
হাতটি যেন সাহস বাড়িয়ে দেয়, প্রেরণায় সম্মুখে পা বাড়ায়।

তোমার মাঝেই বেঁচে আছি,
ভাসছি তোমার প্রেমে।
তোমার নামেই অক্ষর সাজে,
থাকবে আমার ছবির ফ্রেমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।