ভালোবাসার প্রজাপতি
- শোভন সরকার ২৯-০৩-২০২৪

ভালোবাসার আতুর ঘরে জন্মেছিলে তুমি,
তোমায় নিয়ে স্বপ্ন আসে, আমার দিবা রাতি।

সত্যি বলতে, তোমায় আমি অনেক ভালোবাসি।

যেমনি করে ঘাসের ডগায় নিষ্পাপ শিশির,
পাহাড় ঘেঁষে প্রগাঢ় শ্যামলিমা আর
আকাশের নীল ছোঁয়া প্রজাপতির মতো।

এইতো তুমি খুব কাছে, হৃদয় দিয়ে যায়যে ছোঁয়া।
আকাশ যেমন ভালোবেসে নুয়ে আসে প্রান্তরের কাছে,
চাঁদ যেমন জ্যোৎস্না ঢেলে দেয় রাতের বুকে,
মেঘ যেমন বৃষ্টি হয়ে ফিরে আসে এই ধরণীর তরে।

তোমার শাড়ির লাল আঁচল,
কিংবা খোঁপায় গোঁজা রক্তগোলাপ,
হাতের আলতো পরশ, চিবুক ছোঁয়া উষ্ণতা,
আঙিনা জুড়ে তোমার ছায়া,
রক্তের কণায় কণায় তোমার স্পন্দন,
তোমার ঠোঁটে বকুলের গান,
সুরে সুরে জেগে ওঠে মন।
নির্জন পুকুরঘাটে আঁচল ছড়িয়ে বসে আছো তুমি,
তোমার ভাবনায় হৃদয় মাঝে বসে আছি আমি।

সমুদ্র নীল, ঝিনুকের গায়ে আল্পনা,
পাহাড়ের কোলে ঝরনার ঢল,
চিলেকোঠার কোণে মুক্ত টুনটুনির বাসা,
পাশের কৃষ্ণচূড়া ফুলে ফুলে লাল।
সবুজাভ প্রকৃতির মাঝে হলুদ ছড়ানো সরিষা,
কচুরিপানা ফুল দাড়িয়ে ঊর্ধ্বমুখীআকাশের পানে,
ঝুমকো জবা লাল হয়ে, দুলের মতো দুলছে,
পদ্মপাতার জল পরশের প্রতীক্ষায় যায়নি হারিয়ে,
ঘাসের উপর মুক্ত ফড়িংয়ের আনাগোনা,
চারদিক ফলের ঘ্রাণে মৌ মৌ,
সকল সৌন্দর্য প্রস্ফুটিত তোমার মাঝে সুন্দরী বউ।

তুমি হাসলেই হেসে ওঠে সবুজাভ প্রকৃতি,
পাখিরা উড়ে মুক্ত বাতায়নে,
বাগানের ফুলগুলো সুবাস ছড়ায়,
সিন্ধতা আমায় ছুঁয়ে দেয়।

সত্যি বলতে, তোমায় অনেক ভালোবাসি।
নদী যেমন ভালোবাসে তার বুকের জল,
তেমনি করে ভালোবাসায় রাখবো জীবন ভর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।