বিস্তীর্ণ বালুচর
- শোভন সরকার ২৯-০৩-২০২৪

বিস্তীর্ণ বালুচর, তক্ত রোদের আলো,
হেঁটে চলি স্বপ্ন নিয়ে বৃক্ষতলের আশায়।
চারদিক চিকচিক,
পথের নেইকো ঠিক,
দেখিনা কোনো পাহাড়, পর্বত।

পাইনা একটু তৃষ্ণা মেটানোর জল,
নির্জন পথ, নেই কোনো কোলাহল,
যেদিকে দুচোখ যায়,
দেখি শুধু বালুময়।

তৃষ্ণার্ত বুকে,
পা বাড়িয়ে যাই মৃত্যুর দিকে।
আগাতেই থাকি বালুচর ছিড়ে,
দূর চোখে পাই হৃদয়েশ্বরীর দেখা।

জল নিয়ে দাড়িয়ে,
হাত দুটি বাড়িয়ে,
প্রাণ বাঁচানোর আকুল প্রত্যাশা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।