পৌষের ভোর
- শোভন সরকার ১৯-০৪-২০২৪

পৌষের ভোরে জানালার কাচে, মিষ্টি রোদ হাসে,
আমাকে জাগাতে, দিয়েছে একটুখানি পরশ।

আমার এলোমেলো চুলে, কতনা খেলা করে,
জাগিয়ে দিয়েছে আড়ষ্ট চুম্বনে।
আমি তাকাতেই মুগ্ধ নয়নে দেখেছি,
মিষ্টি রোদের মাতাল করা হাসি।

পৌষের শেষে আজো,
শিশিরের মত আমাকে টেনে নেয় খুব কাছে।
আমি জাগতেই টুনটুনি পাখি, করে ছোটাছুটি।
সবুজাভ প্রকৃতি হেসে হেসে বলে,
তুমি নাহ জাগলে আমরা জাগি কেমনে!

বেলকনিটা প্রতিক্ষায় রয়ে যায়,
ডেকে ডেকে আমায় কয়।
একটু আসো সঙ্গ দেও,
গাছগুলোর দর্শন নেও।

একটু আগাতেই যেন শুনি, নুপুরের রিনিঝিনি,
থমকে দাঁড়াই পৌষের ভোরে, সবকিছু ভুলে,
পরক্ষণেই উঠি জেগে।
নাম ধরে ডাকেনা সে,
ধ্বনি দিয়ে কাছে টানে,
বুঝে যাই তার হৃদয়ের মানে।

এগিয়ে গিয়ে হাতটি ধরি,
কপালের মধ্যখানে চুম্বন করি।
সিক্ত আমি তোমার পরশে,
ললনার সাথে মিষ্টি রোদ হাসে,
আছো তুমি সর্বদা আমার কাছে।
তোমার চোখের মানে খুঁজি অবিরত,
কাছে টেনে নিচ্ছো আমায় প্রতিনিয়ত।
মৃত্তিকা যেমন তাকিয়ে থাকে গগনের তরে,
আমিও তাকিয়ে থাকি হৃদয়েশ্বরী তোমার পানে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।