মৃত্যু মিছিল
- শোভন সরকার ২৬-০৪-২০২৪

মৃত্যুর মিছিল চলে শহরে শহরে,
বেপরোয়া গাড়ি চলে রাস্তা ধরে।
কে মরে, কে বাঁচে তাতে নেই কারো হুশ,
টাকার মাঝে সবাই যেন বেহুশ।

কতনা আশা আছে তাদের মনে,
নিয়ে যাচ্ছে, বাসচালক চিরতরে।
চোখ দিয়ে শুধু অশ্রু ঝরে,
বাবা -মায়ের ভালোবাসা গেলো যে মরে।

তরতাজা প্রাণগুলো পড়ছে ঝরে,
নেই কোনো সুবিচার দেশের তরে।
আইন আছে বন্দি, টাকার কাছে,
জীবনের দাম, হাজারেই মিটে যাচ্ছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।