আমি এক ভবঘুরে
- শোভন সরকার ২৮-০৩-২০২৪

আমি নই আকাশ বেয়ে নেমে আসা বৃষ্টি,
নইতো ঐ কালো মেঘের বজ্রপাত।
নই ঐ দূর পাহাড়ের চূড়া,
নইতো কোনো সমতল ভূমি।

আমি নই বকুল, শিউলী কুড়ানো পথিক,
নইতো কোনো ফুলের বনের মৌমাছি।
নই হিংস্র কোনো বনের পশু,
নইতো নখাঘাতে রক্তপাত করানো জানোয়ার।

আমি নই ভীতু হৃদয়ের যুবক,
নইতো কোনো কাব্যের ফুটে ওঠা নায়ক।
নই কৃষক, শ্রমিক, কর্মকার,
নইতো ক্যাডার, ব্যাংকার কিংবা ঠিকাদার।

আমি নই সূর্য, নক্ষত্র, তারা,
নইতো কোনো অমাবস্যার অন্ধকার।
নই প্রভাতের উড়তে থাকা কুয়াশা,
নইতো দূর সাগরের প্রলয়ংকারী ঢেউ।
আমি তাহলে কে!!!!!!!!
আমি শুধু আমিত্বের সন্ধানে ছুটে চলা এক ভবঘুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।