হেমছায়া
- শোভন সরকার ২৫-০৪-২০২৪

হেমছায়া বাড়িটিতে তোমার ছোট্ট ঘর,
বেলকনি জুড়ে ফুলের গন্ধে মৌ মৌ।
হঠাৎ থমকে দাঁড়াই চেনা সেই সুর,
দুই চোখ মেলে তাকাতেই মিষ্টি একটা বউ।

কলিংবেলে পাওনা আমার আগমনের বার্তা,
চারদিক কেমন ধোঁয়া ধোঁয়া ধোঁয়াশা।
মনে পড়ে দিনগুলো অফিস ফেরার,
প্রতিক্ষাতে কাটাতে সময় নিয়ে কত আশা।

আজও আছে টান, আছে সেই হেমছায়া,
নেই শুধু বুকভরা তোমার যত মায়া।
তোমাতেই হারাতে মন চায় আজও,
এখনও কি মনে প্রাণে আমাকেই খোঁজো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।