শুধু তোমাকে পাই না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ১৮-০৪-২০২৪

আজো আমি রন্ধে রন্ধে দূর্নীতির মহাযজ্ঞ দেখি
আজো আমি চৌদিকে সিন্ডিকেটের স্পর্দা দেখি,
বঞ্চিচের আহাজারি শুনি আজো আমি জনতার ভেতরে
এ বিজয় কি ভুলে গেছে সেই মুক্তি যুদ্ধে পাওয়া লাল সবুজের অঙ্গিকার?
গণতন্ত্রে স্বৈরতন্ত্রের অঙ্গুলি দেখি
চেতনায় লেগে আছে এখনো বিদ্রোহীদের কালো ছায়া ।
অথচ এই মায়ের সন্তানেরা পিতার ডাক শুনে সেইদিন গর্জে উঠেছিল,তাজা বুককে রঞ্চিত করেছিল হাসিমুখে
একটু মুক্তির জন্যে-

আজ সন্তানেরা ভুলেগেছে সেইসব লক্ষ শহীদের রক্তের দাম !
তারা আজ পুজে নিয়েছে প্রেমহীন প্রাণ! খুঁজে নিয়েছে আপন স্বার্থের মহারাজ্য ।
অনৈতিক অমানিশায় বিনিদ্র রজনী জেগে আছে পথভ্রষ্ট প্রাণ
এ যেন মীরজাফরের সহোদর কেউ!
স্বাধীনতা আজও পরাধীনতার খোলসে আবদ্ধ!
বিজয়ের উৎসব থেমে গেছে সীমাহীন দুর্নীতির অন্ধকার গহবরে-

কবিতা ভুলে গেছে আধুনিক কবি
পাঠক ভুলে গেছে সেইসব কবিতা
হৃদয়ের সাহিত্য আজ শূন্যতায় ভরপুর
একি তবে লক্ষ শহীদের রক্তে রচিত কোন মহাকাব্য নয় ?

আমি তো দেখি এখনো প্রতিটি লাইনে লাইনে লেগে আছে রক্তের দাগ !
তুমি কি দেখ ?
কেউ যেন লুটে নিচ্ছে তোমার কবিতা, গল্প, সাহিত্য , উপন্যাস কিংবা ঐতিহ্যের ইতিহাস!
আর কত ঘুমাবে? জেগে উঠ হে লাল সবুজের প্রাণ !
লক্ষ শহীদের রক্তে আমি দেখি প্রবাহিত বিজয়ের তরী
লক্ষ মায়ের চিৎকারে শুনি বঞ্চিত প্রাণের মুক্তির ধ্বনি !

শুধু তোমাকে পাই না !
কবির রচিত কবিতার শিরোনামে কিংবা লক্ষ শহীদের রঞ্জিত মহাকাব্যে ।
-------------------------------------------23-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।