কল্পিত প্রেম
- দীপাঞ্জন হালদার - প্রেম ২৮-০৩-২০২৪

তোমায় প্রথম যখন দেখেছিনু
তখন ছিলে তুমি প্রথম যৌবনা ।
কেমনে মিলিল আঁখি দুজনার
তাহা জানি না ।।

তুমি তুলিতে পূজার ফুল
যেতেম তখন তোমার পাছে পাছে ।
সেই সরসীর তীরে , পলাশের বনে
মাখিতাম তব সুবাস আমারও মনে ।।

যখন তুমি পুস্করিণীর ঘাটে
জল তুলিতে
মনে মনে নিজেকে
পুস্করিণীর জল ভাবিতাম
তুমি জলে দিতে ডুব ,
তোমার খোলা চুলে
আঁকিবুকি করিতাম নিশ্চুপ
তোমার স্পর্শে আমি হতাম শিহরিত ।

আমার প্রেমের অমরাবতীতে
প্রদোষ আলোকে সেথা তুমি শকুন্তলা
হস্তে লয়ে বীণা , মন্দিরতলে বসে
তুমি একাকিনী ,
অন্তর দিয়ে গড়িতেছো রাগিনী
সেথা আমি জ্যোতিস্মান
অক্ষয় যৌবন দেবতা সমান
বাঁশরীতে দিতেছিনু তান।।

প্রথম প্রত্যুষে তব চুম্বন আনি দিলে
আমার কপালে
সে চুম্বনে উন্মাদ আবেগে সংগীত
উঠে বাজি
স্মৃতিপটে আঁকা ম্লান আলো মাখা
তব মুখখানি আজি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।