হরিজন যাপন
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 25/06/2019 09:16 AM ১৯-০৪-২০২৪

কংকৃটের এই শহরে
সুখের ঘরে,
দুঃখের সময় নিঃশব্দ হাতুরি পিটায়!
যার জীবনের আটআনা বাকি
কিংবা ষোলআনাই মিছে,
সেই হরিজন জীবনের হিসেব মেলাতে ব্যস্ত
জীর্ণ ছেঁড়া খেরোখাতায়!
নেশাতুর চোখে,
দশক থেকে শতক সহস্র সংখ্যাদি
বাড়তে বাড়তে আকাশে গিয়ে ঠেকে,
অদ্ভুত আনন্দে ঘোলাটে চোখের মণি নেচে উঠে।
অথচ সংখ্যার বদলে ঘুণপোকা
কিলবিল করে হাঁটে খাতার ভাঁজে ভাঁজে।
অনায়াসে খেয়ে যায় সাধের জীবন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।