স্বাধীন পতাকার অসনি সংকেত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

এ কেমন অনৈতিক দাপুটে হৃঙ্কার!
দেখলেই মনে হয় দূরে কেউ আছে,বহুদূরে,
ক্ষমতার গর্জ্ন ক্রমশই বেড়ে যাচ্ছে অনৈতিক পাড়ায় পাড়ায়
দেখলেই মনে হয় পশ্চাতে কেউ আছে,অন্য কেউ
তুমি এলে মনে হয় শান্তির ভিতরে অশান্তি কেউ!

তোমাকে দেখলেই মনে হয় মানুষের আড়ালে অমানুষ তুমি,
কোন ঘাতকের নিদারুন দোসর তুমি ?
তাকালেই মনে হয় হিংস্র দৃষ্টিতে চেয়ে আছো,
চেঁপে আছো বিষাক্ত নখে নখে বুকের উপরে
অশুরের ছায়ার মতো ছায়া থেকে প্রতিচ্ছায়ে
দেখলেই মনে হয় তুমি কোনদিন ভালবাসতে আসোনি..

স্বাধীন পতাকা উড়ালে মনে হয় তুমি জাগনি
মায়ের আঁচল তলেও তুমি কোনদিন হাসনি
সীমাহীন দূর্নীতি দেখলে মনে হয় তুমি এসেছো,
ক্ষমতার গন্ধ পেলেই তুমি জেগেছো, রক্তাক্ত করেছো-
হত্যা করেছো গণ মানুষের সব অধিকার!
তুমি টেন্ডারবাজ, চাঁদাবাজ ,ঘুষখোর, সিন্ডিকেটের মহারতি
দেখলেই মনে হয় তুমি কোনদিন জাতির হতে আসোনি ।

তোমাকে দেখলেই মনে হয় দূরে কেউ আছে,বহুদূরে,
তোমাকে দেখলেই মনে হয় তুমি দোসরের হাল ধরে ।
আসলে তুমি এক ”স্বাধীন পতাকার অসনি সংকেত”!!

---------------------------------------25-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।