আর কতোটুকু হলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৯-০৩-২০২৪

একাকী আর কতোটুকু পারি?
আর কতোটুকু হলে মনে হবে তোমায় আমি পেরেছি !
এতো উজাড় করে দিলাম যতোটুকু ছিল সব
তবু হলে না,তবু বুঝলে না প্রাণের মিনতি
এর চেয়ে বেশী কে দেবে তোমায় ?

যতোটুকু দেবার দিয়েছি সব,তবু জাগলে না-
তুমি জাগলে না ওইটুকু নিয়ে এই নশ্বর ভাঁজে ভাঁজে
অহংকারী হতে হতে নিজেকেই ভুলে গেলে
ভুলে গেলে হৃদয়ের স্পর্শিত ঠিকানা-
আজ তুমি সেই অনুভূতির কাঙ্গাল !

একাকী দিতে দিতে হয়েগেছি ফেরারী আসামী-
অনেকবার দাঁড়িয়েছি হৃদয়ের কাঠগড়ায়
এজলাসে তুমি জাগনি!
অথচ তামাম পৃথিবী জেনেগেছে আমি ভালবাসি, তোমাকেই ভালবাসি।

একাকী আর কতোটুকু পারি?
এর বেশী পারিনি আমি ।
আর কতোটুকু হলে মনে হবে তোমায় আমি পেরেছি?
-------------------------------------27-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।