সুখ কোথায়
- ইউনা আফরোজ ২৯-০৩-২০২৪

দরিদ্র পল্লির কুড়েঁঘরে একবেলার পেয়াজ-লংকা মাখিয়ে বাসি ভাতে সুখ । আধ-পরিস্কার পায়ে ছেঁড়া কাঁথায় মুড়িয়ে ঘুম । কফির চুমকে বেলকনির ইজিচেয়ারে নির্ঘুম রাত জানে ঘুমের অসুখ । সুখ পেয়াজ_লংকায় নাকি কফির ঠোঁটে জানবে কে ! ফুল বিক্রেতার ঝুড়িতে ফুল কমে প্রেমিকার মেঘ-ঘন চুলে । কার হাসিতে সুখ বেশি কে জানে ! কাকঠোঁটে নাগরিক ময়লায়,নাকি বকঠোঁটে সরপুঁটিতে ? ঝরা পাতায় পুরোনো সম্পর্কের ইতি নাকি বসন্ত আশায় নতুন কুড়িতে ! এতসব জানবে কে ? আমি পুঁটি প্রাণের মানুষ , মস্তিষ্কে শব্দপোকার ইঁদুর দাঁতের কামড়ে দু চার লাইন সস্তা কবিতায় আমার সুখ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।