হিজিবিজি
- ইউনা আফরোজ ২০-০৪-২০২৪

ঘরের এক কোনে হয়ত বা জানালার কোনে কিংবা দরজার । বাইরে থাকবে বৃষ্টিভেজা দিন কিংবা রৌদ্র ছোঁয়া মধ্যে দুপুর। চোখ বন্ধ অথবা খোলা চলে যাবো ইচ্ছের রাজ্যে যেখানে থাকবে শুধু আনন্দ ,শুধু তৃপ্তি আর নিজের জন্য ভালোবাসা অফুরন্ত । কল্পনায় হাঁটবো ভেজা নরম ঘাসের ছোঁয়ায় । আর দেখবো অদূরে কে আছে দাঁড়ায়। তাকে আমি চিনি না,সে আমায় চিনে না জানি শুধু এইটুকু সে একা ,আমিও একা । হঠাৎ এক আর্তনাদ চমকে গিয়ে ফিরে আসি শেষ দিনের ঝাপসা আলোয় দেখি চারিদিকে সব ব্যস্ত সবার কাজে এখানে শুধু চাওয়া আর পাওয়া তাই বাস্তবতার কষাঘাতে ,ফিরি আমি সন্ধ্যা লগনে কারণ পৃথিবী নির্ভর নয় কল্পনায় পৃথিবী বিশ্বাস করে বাস্তবতায় । তাই আমি ফিরি আসি বার বার এই অজানায় কল্পনায় যা চাই তাই পাই। পাই তো ! তাহলে বাস্তবতা কেন? কল্পনাই তো তৃপ্তির !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।