শুধু আঁধারের দিকে যায়
- ইউনা আফরোজ ২৪-০৪-২০২৪

রাজকন্যার সুখে চৌকাটে রাক্ষসের দখল অতঃপর সাহসী রাজপুত্রের প্রবেশে সুখের অনুপ্রবেশ । তারপর তাদের রাজা রানী রুপান্তরে রাজ্যের অনাবিল সুখ ! রুপকথার মতো আর কি হয় এই নীলছে অন্ধকারাচ্ছ জীবন? শৈশবের ছোট নদী কিংবা প্রজাপতির মতো উড়ন্ত ক্ষণ সেই তো ক্ষণস্থায়ী ! যৌবনে সে ছোট নদীটা বড় হয়ে যায় ,খসে যায় প্রজাপতির পাখা । চাইলের পা ডুবিলে নদীতে জলের শব্দে গান হয় না, যেন তলিয়ে যাই গভীর জলে। চাইলের প্রজাপতির মতো উড়া যায় না,পিছনে কারা যেন লাল নীল সুতোয় বেঁধে রেখে হাজারো দায়বদ্ধতা ! এখানে রুপকথার রাজপুত্ররা সোনার কাঠি রুপোর কাঠিতে হতাশ ঘুমের ঘোর কাটিয়ে সুখ রাজ্যে নিয়ে যায় না। এখানে রাক্ষসের ছদ্মরুপ রোনাজারি আর সঙ্গ ছাড়ে না। ক্ষণস্থায়ী জীবনে ক্ষয়ে যায় ক্ষনিকে। জীবন ক্ষয়ে ক্ষয়ে শুধু আঁধারের দিকে যায় । শুধু আঁধারের দিকে যায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।