শহর
- ইউনা আফরোজ ২০-০৪-২০২৪

তোমাদেরই শহরে , নর্দমার ঐ দেখতে কেমন বিশ্রি জলের মতোন আমি ভাসছি । নোংরা জলের শ্যাওলার মতো অহেতুক কেমন দিন কাটাচ্ছি । লাল সবুজ হলদে বাতির সিগনালের কত রকম রং পাল্টাচ্ছি । আবার সন্ধ্যে রাত্রিতে লোডশেডিং এর অন্ধকারে হারিয়ে যাচ্ছি । তোমাদেরই শহরে , কত ময়লা ,ঢ্যাশঢ্যাশে ঐ চাপাচাপির বস্তিতে আমি হাঁটছি । যানজটে ভরা রাজপথে কত রাজনীতিতে অনৈতিক কান্ড দেখছি । শব্দের চাপাবাজিতে কত শব্দ নিয়ে শব্দ দূষণ করছি । অলিগলিতে দেয়ালে কত মিথ্যে কথার বিজ্ঞাপনের পোস্টার লাগাচ্ছি। তোমাদেরই শহরে, কত মিথ্যের অনুভূতিতে আমি পাঁচটা টাকার গোলাপ রোজ কিনছি । মিথ্যেমিথ্যি ভালোবাসার নামে কত জারকের সংখ্যা আমি বাড়াচ্ছি। দিন রাত আমি মিথ্যার কথা শব্দে কত স্বপ্ন গড়ে আবার ভাঙ্গছি । তোমাদেরই শহরের , কোনায় কোনায় ,আনাচে কানাচে এভাবেই আমি ছড়িয়ে ছিটিয়ে আছি । আমাকে খুঁজে ধ্বংস করে দাও , বাতাসে বিশুদ্ধতা ছড়িয়ে দাও তোমাদের শহরকে শুদ্ধ করো হে শহরবাসী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।