শব্দকোষ
- ইউনা আফরোজ ২৪-০৪-২০২৪

আমি শব্দ কুড়াই ময়লা ঘরের মেঝেতে , মেঝের কোনের ধুলোতে কিংবা মাকসড়ার জালে। আমি শব্দগুলোকে এক এক করে তুলে রাখি, শৈশবের টেবিল-চেয়ারে পুরনো কাটাছেঁড়া দাগগুলো থেকে, অথবা অবহেলায় কোনে পড়ে থাকা ভোঁতা পেন্সিলে। আমি শব্দ খুঁজে চলি ফুটপাত ধরে লম্বা পথটার পাশে হকারদের কন্ঠে , কিংবা চুড়ির ঝুড়িতে বা রমনীর হাতে , স্বল্প মূল্যের সাজিয়ে রাখা ঝুলানো রুপোর দুলে । শহরের ধুলোবালি থেকে , মানুষের ব্যস্ততায় বাসস্ট্যান্ডে কিংবা চলন্ত বাসের জানালায় কিংবা ট্রেনের বগিতে আমি শব্দ খুঁজি । আমি শব্দ জমিয়ে রাখি ,শব্দের অভাব হয় না যেন। এমনকি শব্দ দূষণ থেকেও আমি শব্দ জমিয়ে রাখি । শব্দগুলো জমে একদিন পাহাড় হবে ., আমি হবো পাহাড়ি কবি । পাহাড়ের গায়ে বনফুল হয়ে জন্মাবে কবিতারা। কবিতারা বনলতা হয়ে পাহাড়চূড়া ছুঁয়ে যাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।