একজন অনিন্দ্যের প্রতি ০২
- ইউনা আফরোজ ২৮-০৩-২০২৪

অনিন্দ্য ! আজ সন্ধ্যায় মন ভালো লাগছে না। কি ভীষণভাবে তুমি তুমি হয়ে আছে বাতাসটায় । কি ভীষণ ভালোই না বেসেছিলে ! তুমি নেমেছিলে আমার সাথে আমাকে কেড়ে নিতে । আর দেখো আমি কি ভীষণ বিরুদ্ধাচরণ করেছিলাম তোমায় ! অনিন্দ্য! এখন কেমন আছো? এখনও কি একশত টাকার স্বস্তা সাদা পাঞ্জাবি আর কাঁদে মলিন সবুজ ব্যাগ ঝুলিয়ে রোজ হাঁটো? ইন্দিরা রোডের তোমার অফিসের কর্মচারির সাথে চা খেতে খেতে রোজ কথা হয় আমায় নিয়ে ! অনিন্দ্য ! ঐ শাড়িটা আছে এখনও? রঙটা কেমন ছিল আজ খুব জানতে ইচ্ছে হচ্ছে । তুমি দিতে চেয়েছিলে আমি কি অবাধ্য ছিলাম তোমার। জটাযুক্ত কন্ঠে বলেছিলাম__ আমাকে দেবার আপনি কে? তুমি হেসে বললে , ধরে নাও তুমি বস্ত্রহীন ভিখারিণী , আমি তোমাকে বস্ত্র দান করছি । তবুও গ্রহণ করে হে পবিত্র আত্মার অধিকারীনি ! আমি কি তুচ্ছার্থক জ্ঞান করে কথার দাপট ছুঁড়ে দি়য়েছিলাম তোমায় ! অনিন্দ্য ! তোমার পুরো একটা ভালোবাসার কাছে আমি হেরে যাবো কি করে বলো? আমি তো পরাজিত হয়ে আছি এক ভালোবাসার কাছে । অনিন্দ্য ! তোমার ভালোবাসা পেয়েছি আর কি পাওয়ার আছে আমার জীবনদ্দশায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।