নিষ্প্রয়োজনীয় প্রিয়
- ইউনা আফরোজ ২৫-০৪-২০২৪

আমি মিলেমিশে আছি
কোনো এক পুরোনো দেয়ালের ভেজা শ্যাওলার গল্পে ,
কিংবা নদীর বুকে ভেসে বেড়ানো
কচুরিপানার ,যার কোনো গন্তব্য নেই ।

নয়তলা ছাদে একটি গোলাপ গাছ আছে ,
অনেকদিন কেউ পানি দেয় নি ,
আমি সে তৃষ্ণার্ত গোলাপের জলের অভাবে মিশে আছি।

কাক দেখতে পান আকাশে ?
কর্কশ ধ্বনিতে ডাকে ,বিরক্ত হন হয়ত।
আমি সে কর্কশধ্বনিতে ছুটকো কাকের করুণ কান্না হবো ।

সবার দৃষ্টির অস্পষ্টতায় আমি মিলেমিশে থাকবো পৃথিবীর সব নিষ্প্রয়োজনীয় স্বত্তা.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।