ঝাপসা পৃথিবী
- শৈবাল শিশির ২৯-০৩-২০২৪

অসম্ভব কুয়াশা প্রিয় মানুষ
নির্জনতা তো বরাবরের মতই।

অন্ধকার বৃত্তে
উদ্ভট চিন্তাগুলো জেকে বসেছে জোঁকের মতো
নিম্ন চিন্তাশক্তিতে এগিয়ে যাচ্ছে দেশ ও দেশের মানুষ
অরুচিতেই ভরপুর সমাজ, কাব্যরসে ভরাট নর্দমাগুলো
কাচের জানালায় কুয়শার আস্তরণ
আনন্দ-অশ্রু ফোঁটার ন্যায় শিশির কণা
ঝাপসা পৃথিবী দৃষ্টি অগোচরে।

বিকৃত সমাজে টাকাটাই আসল
যৌনতায় প্রাধান্য
সময় উপযোগী আধুনিকতা নামে মাত্র
লাঞ্ছিত কলম, অবাঞ্ছিত দেয়ালে;
মস্তিষ্কই যখন ঘুনে ধরা
ধর্ম-দণ্ডে কি আর আসে যায়
এক চোখে ধর্ষণ অন্য চোখে সহমর্মিতা
এসব কপটতা, ভণিতা, কাব্যঝুড়ির শেষ কোথায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soibal_shishir
২৮-০৬-২০১৯ ০৭:৫৮ মিঃ