কবিতায় কোনো পাপ নেই
- ইউনা আফরোজ ২০-০৪-২০২৪

কবিতা এতো হিসেব করে লেখা যায় কি? হিসেব মেনে ,নিয়ম বেঁধে কবিতা হলে সে তো আর কবিতা হতো না। গনিতশাস্ত্র হতো কিংবা বিজ্ঞান। কবিতা হবে, যতসব যা আছে  আনাচেকানাচে অযত্নে। যা মিথ্যা ,কিন্তু সুন্দর । যা অসম্ভব ,যা অযুক্তিক তা সবই কবিতা। আজ কবি বলেই তো আমি নবো বধুর চুড়ির শব্দের মতো টুংটাং জলের শব্দ শুনতে পাই । কিংবা.... কিশোরীর কুটকুটে হাসির মতো ঘাসফড়িঙের যে  লাফায় ? অথবা .. প্রেমিকের অভিমানের মতো তাপ্ত দুপুরের রোদ । কিংবা প্রেমিকার হাসির মতো চুপকথার বিকেল  কবিতা হিসেব করে লেখা হয় না। তাই তো কবিতা কখনো বিদ্রোহের  কখনও অশান্ত  কখনও  অশ্লীল কখনও স্বাধীনতার  কখনও পরাধীনতার । আর যাইহোক,  কবিতায় কোনো পাপ নেই ,কবিতায় কোনো পাপ থাকে না ! কবিতা পবিত্র ,পবিত্র পৃথিবীর সকল কবিরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rasel6545
৩০-০৬-২০১৯ ১৮:০০ মিঃ

কবিতা খুব সুন্দর হয়েছে আমার কবিতা গুলো দয়া করে পড়বেন