আমি বৃষ্টি
- সেখ আক্তার হোসেন - আকু সোনা ২৯-০৩-২০২৪

দেখো একবার মুখটি তুলে আমার পানে তাকিয়ে, আসছি আমি তোমার কাছে শুষ্ক ভেজা করতে। দেখবে তুমি দূরের মাঠে ছাগল- গরু আসছে, লাগবে বলে জ্বর-সর্দি আপন বেগে ছুটছে। আকাশ থেকে ঝরবো যখন পড়বো গাঁধীর গায়ে, সেই খুশি তে পম্পা গাঁধী নাচবে পায়ে পায়ে । আমার জলে যখন আমি ভরিয়ে তুলবো ভূমি, জীবন অনেক ধন্য হবে পাবে কাছে তুমি । সেই যে আমি এসেছিলাম কয়েক দিবস আগে, ঘুমিয়ে ছিলে ঘরের ভিতর সরষের তেল নাখে। মাটির গন্ধে ভাঙলো তোমার যখন ঘুমের বেশ, তখন আমি পাড়ি দিলাম অন্য আরেক দেশ । আবার আমি আসছি কাছে দেখবো তোমার নাচ, ভিজিয়ে দিবো অঙ্গ তোমার ঝরবো ঝর ঝর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।