বাংলাদেশের সৌভাগ্য বঙ্গবন্ধু
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৫-০৪-২০২৪

পাকিস্তানি কারাগারে মজুলম বঙ্গবন্ধু অসহায় ব্যথিত দিন গুজরান,
সবুজ বাংলার মাটিতে পাক সেনারা বাঙ্গালীর রক্তে করে গেল স্নান।
অস্ত রবির রক্তরাগে বাংলার আকাশ বাতাস পলাশ রং বর্ণে যেন লাল,
আপামর দেশ জনতা স্বাধীনতার ডাকে দূর্বার মিছিলে জড় হাতে মশাল।
ছায়া সুনিবিড় শান্তির নীড় বাংলার জনপদে বন্য বরাহরা নির্দয়ে চষে ছিল,
বাংলার দামাল সন্তানেরা ক্ষোভে দুঃখে মারনাস্র হাতে যুদ্ধে চলে গেল।
বঙ্গজননীর সৌভাগ্যের পরশ মণি বঙ্গবন্ধুর নয়ন ভোলানো মুখ পানে,
স্বাধীনতা যেন কাঙ্খিত লক্ষ্য স্বপ্নীল আশা বাস্তবে ধরাদিল ঐক্যতানে।
বীর বাঙ্গালী অস্ত্র ধর বাংলাদেশ স্বাধীন কর সুর ঝংকারে মহা প্রলয় ধ্বনি,
বঙ্গবন্ধুর সুমহান ত্যাগে অর্জিত হলো হারানো বাংলার স্বাধীনতার খনি।
পাক সামরিক জান্তার বন্ধী শিবিরে বঙ্গবন্ধু দৃঢ় প্রত্যয় নির্ভয় অম্লান বদনে,
জনতার শ্রদ্ধা ভালবাসায় স্রষ্টার অপার শান্তি বর্ষিত হলো সুখ কল তানে।
ফাসির মঞ্চে বঙ্গবন্ধু দীপ্ত কন্ঠে গেয়ে গেলেন বাঙ্গালী জাতির জয় গান,
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মোদের কল্যাণ সৌভাগ্যের অপরূপ দান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।