জন্ম শাপলার দেশে
- শোভন সরকার ২৯-০৩-২০২৪

আমি জন্মেছি এই শাপলা শালুকের দেশে,
দুচোখ মেলে উঠেছি তাকিয়ে মায়ের কোল ঘেঁষে।
আমি জন্মেছি পৌষের সূর্য ওঠা ভোরে,
আগামীর স্বপ্ন পূর্ণ হবে আমাকেই ঘিরে।

আমি জন্মেছি এই মুক্তি সংগ্রামীদের দেশে,
চারদিকে করি বিচরণ মুক্ত পাখির বেশে।
আমি জন্মেছি পলাশের গন্ধ মেখে,
প্রভাতে জেগে উঠি টুনটুনির ডাকে।

আমি জন্মেছি এই সবুজ প্রকৃতির আঙিনায়,
বেলি, গাঁদা, জবা দোল খায় যেই বাগিচায়।
আমি জন্মেছি এই স্বাধীন দেশের পতাকা তলে,
দূরন্তপনায় বেড়ে উঠেছি ঝাঁপিয়ে খালের জলে।

আমি জন্মেছি রবীঠাকুরের শেষের কবিতায়,
অক্ষর আমায় কাছে টেনে টেনে নেয়।
আমি জন্মেছি রক্তিম কৃষ্ণচূড়ার ডাকে,
হৃদয়টা আমার প্রেম প্রেম গন্ধ মেখে থাকে।

আমি জন্মেছি এই বাংলার মাটির পথে,
মা, মাটি জড়িয়ে আছে হৃদয়ের সাথে।
আমি জন্মেছি আম, কাঁটালের দেশে,
বর্ণ হয়ে থেকে যাবো লেখণীতে মিশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।