হঠাৎ যদি
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ১৯-০৪-২০২৪

হঠাৎ যদি
® হিরন্ময় সরকার। ১লা আষাঢ় ১৪২৬ বাংলা।
--------------------------------------------------------------
হঠাৎ যদি এক ফসলা বৃষ্টি হত
হত নিমগ্ন পূবাল হাওয়া,
ঝমঝম বৃষ্টির বুকে প্রণয় চিত্র পাওয়া।

হঠাৎ যদি ভেজা মাটির গন্ধ পেতাম
পেতাম প্রজাপতির ডানা,
সাতরঙা রঙে সাজতে কভু আমার নেইকো মানা।

হঠাৎ যদি আকাশে তুল মেঘের ভেলা হত
হত মেঘর পুষ্প পাহাড়,
তাতে মুঠো ভরে স্বপ্ন দিতাম একে।

হঠাৎ যদি ঝড়ো হাওয়া হত
হত রংধনুর বাড়ী,
সবটা দেখে সূর্যি মামা বেশ দিয়েছে আড়ি।

হঠাৎ যদি রাতের আকাশে উল্কি পতন হত
হত চন্দ্র গ্রহণ,
আবছা অন্ধকারে হত জ্যোৎনা হরণ।

হঠাৎ যদি কাঁক ডাকা ভোর হত
হত ঝরা ফুলের মেলা,
শিশিরের জলে ভাসিয়ে দিতাম নতুন দিনের ভেলা।

হঠাৎ যদি কবিতায় হত তোমার আমার দেশ
ছন্দ সুরের বাধন হারা এইতো সময় বেশ,
সবটা জুড়ে থাকুক শুধু কবিতারি রেশ।

(সাতক্ষীরা সরকারী কলেজ মাঠ,সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
১৩-০৭-২০১৯ ০০:৩০ মিঃ