কী হলো এ দেশটাতে?
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

কী হলো এ দেশটাতে?
আসাদউজ্জামান খান
===============
নেই তো কোনো প্রতিভাত
নেই তো কারো হাতে-হাত
মানবতা আজ ছিন্ন
সকল কিছু আজ ঘৃণ্য!

কারো জীবন যায় চলে
হাসি-কৌতুক এর ছলে;
রক্তে ভিজে কেউ মরে
কেউ বা দেখে যায় সরে!

কী হল এ দেশ টাতে?
দুর্বৃত্তরা খুব মাতে
অস্ত্র নিয়ে নিজ হাতে
সকাল-দুপুর ও রাতে।

পার পাবে না কুকর্মী
হই যদি সব এক ধর্মী,
নিজেরা হই সচেতন-
একতা হই জনগণ
সবার পাসে সকল জন
দিনে-রাতে সকল ক্ষণ।

লেখা...২৮-০৬-২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।