বদল
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

বদল
অচিন্ত্য সরকার

রক্ত দিয়ে গড়া এ দেশ
নেই তো আগের মতো,
দূর্নীতি তে হাত পাকাচ্ছে
ভন্ড আর কুচক্রী যতো।

দক্ষিণ হাওয়ায় উড়ে বিষ
ধানের শীষ খায় পঙ্গ পাল,
মর্ডান হওয়ার অজুহাতে
মনের মাঝে উঠছে আল।

ভাটিয়ালি যায় না শোনা
আত্মহত্যা করেন কৃষাণ,
রুপ পাল্টে শোষক শ্রেনী
গাইছে কতো তন্ত্রের গান।

দূষণ জ্বরে মানুষ প্রকৃতি
কাঁদে আকাশ বায়ু জল,
প্রকৃতি কে দখল দারীর
হাতে নাতে পাচ্ছে কুফল।

প্রকৃতি কে বাঁচাতে হবে
শুনতে হবেই হৃদয় বাণী
বঙ্গ দেশ আবার নিশ্চয়
সোনার বাংলা হবে জানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।