সুখের স্বাদ
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৯-০৩-২০২৪

সুখের স্বাদ ক'জন পেয়ে উর্ধ্বাকাশে নিশান উড়ায়?
পূর্ণহীন আমি অপরাধী ঘাটতি নেইকো ভালোবাসায়।

শুভ্র নির্মল নীল আকাশে কালো মেঘ ভেসে বেড়ায়
মেঘগুলো বৃষ্টি হয়ে ঝরে আমার শরীর ভিজে যায়।

কানের কাছে চুপিসারে বল্লে এই বৃষ্টির জলধারা তুমি
অনেক ভালোবাসি তোমায় দিনরাত বৃষ্টিতে ভিজি আমি।

ফেলে আসা দিনের স্মৃতিপটে দূর অজানায় মন ছুটে
খড়কুটোর মতো ভাসছি তোমার জোয়ারের স্রোতে।

একাকিত্বের পোড়া মাটি ভিজুক বিরতিহীন বৃষ্টিতে
তুমি একটুখানি ছুঁয়ে দিলে প্রাণ ফিরবে এই জমিতে৷

একফালি আকাশ হবো তোমায় চিরকাল ভালোবেসে
তুমি মেঘ হয়ে ভেসে ভেসে আমার আকাশটা রাঙাবে।

উৎসর্গঃ Naznin Ara Silve

রচনাকালঃ ০৭/০৭/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Aminul1982
১৮-০৯-২০১৯ ১৯:১৪ মিঃ

ধন্যবাদ বাংলার কবিতা।