একটুকু আশ্রয় চাই
- কমরেড আলম ২৫-০৪-২০২৪

নাফ নদীর উপারে আমার বাড়িঘর সবই ছিল
ছিল ফসলের জমি
বাবা-মা ভাই-বোন সবই ছিল
কিন্তু আজ শুধুই একা আমি।

বিশেষ কাপড়ে জড়ানো একদল লোক
হঠাত এসে উপস্থিত আমার বাড়িতে,
হাতে গোলাবারুদ,মেশিনগান।
ওরা এসে প্রথমে আমার বাবাকে হত্যা করল
আমার সামনে,
মা আর বোনকে ক্রমাগত ধর্ষণ করল
আমার শিশু ভাইটিকে ছুঁড়ে মারল,
দাউ দাউ করে জ্বলে উঠা আগুনে
আর পুড়িয়ে নিশ্চিহ্ন করে দিল সমস্ত বসতি।

আর আমি,
নাফ নদী পার হয়ে এসেছি বাংলাদেশে
আমি মানুষ,আমি রোহিঙ্গা
আমি একটুকু আশ্রয় চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।