কমলে-সুমন
- কলমে-সুমন - জাগো ২৯-০৩-২০২৪

দেশে যখন আজ অরাজকতা
খুন ধর্ষণ নির্যাতন অত্যাচার ।।

তখন মনে পরছে বারবার,
রংপুরের কৃষক নেতা নুরলদীনের কথা।।

জাগো বাহে, কোনটে সবায় ।
দেশে ঢুকেছে হায়েনার দল।

দেশটা আজ কসাই খানা
দিন দুপুরে করছে জবাই ।

মনুষ্যত্ববোধ বিক্রি টাকায়
গড়ছে পাহাড় হিমালয় চূড়া।

মানুষ আর পশুর মাঝে
নেই ভেদাভেদ এখন আর।।

দুবছরের শিশু থেকে বৃদ্ধা নারী
পাইনি ক্ষমা নৃংপিশ্চাদের কাছে।।

মানবতা আজ মুখে মুখে
আর জনসভায় বক্তৃতায় ।।

সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।