কমলে-সুমন
- কলমে-সুমন - '''তমা''' ২৯-০৩-২০২৪

________________________________

তুমি যদি দেখ,এই অন্তরটা চেড়ে, ''তমা''
সেখানে লেখা আছে তোমার নামটি‌ জুড়ে।
রক্তের প্রতিটি কোণায় কোণার মাঝে, মেশে
আছ শিরায় উপশিরায় হৃদয়ের হৃৎপিণ্ডে।

রেখেছি গেঁথে তোমার প্রিয় নামটি জুড়ে।
তুমি আমার নয়ন আলো, আঁধার রাতের ঘোরে।
চন্দ্র হয়ে জ্বল তুমি, আমার এই বুকে সর্বকোলে
আসমানের কোলে বসে মিটমিটিয়ে হাসুক তারা ।
তোমার আমার এই না ভালোবাসা দিকেই তাঁরা।

এতো ভালোবাসা কেমন করে গেলি তুই ভুলে।
তোর বিরহে অন্তর পুড়ে হয়ে গেল মোর ছাই।
এই জীবনে সুখ নেয় মোর, ব্যর্থ প্রেমের জ্বালা।।

_______________

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।