কমলে-সুমন
- কলমে-সুমন - কি কাজ কি কাজ ১৯-০৪-২০২৪

সকাল থেকে সন্ধ্যা ভর
করি কত কাজ,বস্ বলে।
কি কাজ কি কাজ।।
বলে আরো ই নানান কথা
নানান বোকা দেয়ই জোকা ।
শুনতেই হয় রোজ রোজ___
সারাদিন খেটে মরি আমরা
রেস নেয় একমুঠো কুড়ি ।
তবু বস্ দের আরো তিক্ত
কথা, বিষের মত ফুলিয়ে
ধরিয়ে দেয় মনে যন্ত্রণা।
তবু খেয়ে ফেলি রোজ রাতে
দুবেলা দুমুঠো অন্ন সাথে।
রাতে যখন ঘুমের ঘুরে
ব্যথার কামড়ে উঠি জেগে।
চোখের তারায় ঘুমের ছবি
টলমল করে মরে বাঁচি ।
এভাবে চলে অসহায়
শ্রমিকের বন্দি জীবন।।
সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।