কমলে-সুমন
- কলমে-সুমন - জেগে ওঠো ২৫-০৪-২০২৪

জেগে ওঠো, শত্রু এসেছে
হানবে আঘাত করবে লাল
রাঙ্গীয়ে হাত পিশ্চাদের দল।।
নিদ্রা ভেঙে ওঠো জেগে
রুখতে হবে শত্রু কোলে।
একটা আঘাত হানার আগে
ভাঙ্গতে হবে কালো হাত হস্তে।
জেলায় জেলায় থানায় থানায়
গ্ৰাম মহল্লায় করতে হবে দূর্গ ।
আগে চিহ্নিত করতে হবে
এদের আসল রূপের ধরন।
সর্বদা এরা মিষ্ট ভাষী
অল্প কথায় ভোলায় মনি ।
সাজে আগে বন্ধু রুপি
নানান ছলে কৌশলেই গীতি ।
থাকতে হবে সজাগ সদাই
কালো থাবা বসার আগেই
ধরতে হবে তাঁদের কালো হাতাই।
___________________

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।