কমলে-সুমন
- কলমে-সুমন - শান্তি আসুক নেমে ২৫-০৪-২০২৪

শান্তি আসুক নেমে
বিষাদের কালো রং মুছে।
এই বাংলার সবুজ শ্যামল
পথ ঘাট শহর নগর প্রান্তে প্রান্তে।

হাসুক রবি রাঙা কবির কলমে
ফুটুক ফুল শান্তির পথটি ধরে।।
এগিয়ে যাক দেশ উন্নয়নের ধারায়
সুরভী ছড়িয়ে যাক সীমান্তে সীমান্তে।

ঢুকেছে যত শত্রু মিত্র রন্ধ্রে রন্ধ্রে
ভালোবাসার স্পর্শে অনুতপ্ত হক আজ।
অস্ত্র ফেলে ভালোবাসার পরশে
উঠুক তাঁদের কন্ঠ চেড়ে মনুষ্যত্ববোধ।।

আসুক নেমে আজ শান্তি শত্রু মিত্র মেলে
সকলে এক সারিতে গাই বো গান ,সাম্যের গীতি।
হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান
সবাই মোরা একে মায়ের সন্তান।।
সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।