কমলে-সুমন
- কলমে-সুমন - কি লিখি আজ ২৮-০৩-২০২৪

_______________________________
কি লিখি আজ
তোমায় প্রিয়।
পত্রের শুরুতে____
অনেক দিন হয়ে গেল
বসন্ত এলো গেল__
কিছু হলো না লেখা
তোমায় প্রিয়।
তুমি ও লিখলে না
কেমন আছো প্রিয়।

এদিকে গ্ৰীষ্মের তাপে
ফুটছে বুকে চেপে থাকা
কিছু না বলা কথা।
বর্ষা ফুলে ভেজিয়ে দুচোখ নয়ন পাতায়___
তোমার মেঘ কালো কেশ দোলাতে দোলাতে
এলো দুচোখে বর্ষা।।

তোমার চুলের কদম ফুলে
সুরভী ছেঁটাইনো ঘ্রাণ।
মাতিলু মনের পাঁজর চেড়ে
উচ্চারিত একটি নাম।
তুমি আছো অনুভবে
হৃদয়ের মুচ্ছর্ণায় গাঁথা ।

তাই তোমায় প্রিয়‌।
পাঠিয়ে দিলাম বর্ষা ঋতুর পাতা।
জমে থাকা হৃদয়ে অনেক কথা ।
পরে নিও ___কিন্তু।
কেমন আছি প্রিয় হয়তো
পত্র পড়ে গলে পড়বে
দুএক ফোঁটা জল
তোমার দু নয়নের গালটি বেয়ে।
কেঁদো না পত্র হাতে
শুনলে বর্ষা রাণী___
থামবে না আর চোখের পানি।

তাই প্রিয় তুমি এসো কিন্তু
পত্র পাওয়ার অনুক্ষণে।
ভেজিয়ে নয়ন জলে
গেঁথেছি মালা বকুল ফুলে।

সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।