কমলে-সুমন
- কলমে-সুমন - কে আমি,কে আমরা? ২০-০৪-২০২৪

_______________________________________
কে আমি,
কে আমরা?
পরিচয় কি আমাদের।
বলতে লাগে লজ্জা।
নীরবে সহ্যেই যাই জুলুম অত্যাচারের নিপীড়ন ব্যথা।।
বড়ই গলায় বলি আমরা মানুষ।
আসল কি আমরা মানুষ।
আছে কি মনুষ্যত্ববোধ আজ আমাদের মাঝে?

কাক ডাকা ভোরে চোখ খুলে দেখি,
রক্তাক্ত সূর্য হাসছে খিলখিলিয়ে।।
রাত ভরে নৃপিশ্চাস শকুনের দল
ছেড়ে কুটে খেয়েছে তাজা তাজা প্রাণ ঘোরে।।
রাস্তার মোড়ে রেললাইনের ধারে,
পড়ে আসে গলা কাটা লাশ ।
ভাসছে রক্ত গঙ্গা স্রোতে।।
ধর্ষিতার আর্তনাদ চিৎকার ধ্বনিত
আকাশ বাতাস তরুলতা স্বাক্ষর।।
কোথায় আজ মানবতা
তা ও তো কাঁদছে ডুকরে ।।
স্বাধীন বাংলার আনাচে কানাচে।।
এসো কলমের খোঁচায় আঁকি নৃপিশ্চাদের ছবি।।
দেশ জাতি জানুক এরাই অপরাধী ।
এদের বিচার হক যথাযথ
শান্তিতে দেশটা রবে স্বর্গ রত।।
সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।