কমলে-সুমন
- কলমে-সুমন - কেমন আছো? ২৩-০৪-২০২৪

____________________//
বর্ষা তুমি কেমন আছো?
হয়তো ভালোই আছ ।।
আমাদের কথা তোমার কি
মনে পড়ে না একটা বারের মত।।

কতো দিন হয়ে গেল দেখি না তোমায়
সেই যে গেছ চলে হেমন্তের সকালে।।

এদিকে গ্ৰীষ্মের অনলে পুড়ে গেছে মাঠ
নদীর জল শুকিয়ে গেছে।।
তোমার অপেক্ষায় থাকতেই থাকতেই।।

কতো ফল পেকেছে ডালে ডালে
আম কাঁঠালের বনের ধারে।।

ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজীবন
তোমার অপেক্ষায় থাকতেই থাকতেই।।

বর্ষা তুমি এসো শ্রাবণের মেঘে মেঘে
আষাঢ়ের আকাশে বাদল চোখে জল হয়ে।।
ঝড় তুমি ঝড় হাওয়া ভূবন জুড়ে।।
তোমার অপেক্ষায় সব্বাই আসি বসে।

বর্ষা তোমার জন্য গেঁথেছি কদম্ব ফুলের মালা।
শিউলি ডালে ফুটেছে শিউলি ফুলের ডালা।।
তোমায় দিব বলে রেখেছি যত্ন করে।।
সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।