কমলে-সুমন
- কলমে-সুমন - বর্ষা ১৯-০৪-২০২৪

==============[][]
এলো আষাঢ় বর্ষা নিয়ে
গ্ৰীষ্মের দাবা দাহ চূর্ণ করে।।
কদম্ব ডালে ঝুলিয়ে বোঁটায়
ঝরছে ঝিরি ঝিরি বৃষ্টি ফোঁটা।।

আকাশের বুকে বাঁধছে জমাট
কালো রঙের ঘনঘটা ।।
কখনো নামে বজ্র বেগে
ঝড় বাদলের নতুন হাওয়া।।

গ্ৰীষ্মের দাহে তৃষ্ণা কাতর
ঝলসে গেছে দূর্বা পাতা।।
কষ্ট দিকে বর্ষার চোখে
ঝড়ালো বৃষ্টি সজেত পাতা।।

সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।