কমলে-সুমন
- কলমে-সুমন - গাঁয়ের দৃশ্য ১৯-০৪-২০২৪

_________________//
গাঁয়ের পথে সারি সারি নানান রকম গাছ।
ডালে ডালে পাখির বাসা নানান রকম সাজ।।

কতো রঙের পাখপাখালি উড়ছে আকাশ পানে।
ইচ্ছে করে ডানা মেলে উড়ি পাখির সনে।।

ভোরের রবি রাঙা ছবি আঁকে যখন আলো।
কিচিরমিচির পাখির শব্দ মনে লাগে ভালো।।

গাঁয়ের বধূ কলস কাঁখে চলছে নদীর ঘাটে।
রাখালিয়া সুর ধরেছে মিষ্টি বাঁশির সুরে।।

সবুজ ক্ষেতে হলুদিয়া পাখি নাচছে পবন দোলে।
দিকে যেন মন বাগানে ফুটছে কচি দূর্বা ফুলে।।

সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।