চিৎকার দিয়েই আমি চিৎকার থামাবো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

চিৎকার দিয়েই আমি চিৎকার থামাবো বলে
কলম হাতে প্রতিদিন লিখেছি কবিতার দ্বার খুলে
শুধু চেয়েছি অসভ্যের প্রতিকূলে তোমাকে-

চিৎকার দিয়েই আমি চিৎকার থামাবো বলে
মুক্তি চেয়েছি সভ্যতার ভিতরেই
তোমাকেই বাজি ধরে
সভ্যতার গভীরে এক ছক এঁকেছি।

প্রাণের স্পন্দিত প্রেম দিয়ে গড়ে যাবে অনাবিল সাম্যের পৃথিবী
এই অঙ্গিকার দিয়েছিলে সভ্যতাকে
শপথ করেছিল মুক্তির মশাল জ্বালাবে অন্ধকার পথে পথে
এখন আর দেখি না সেই নিখুঁত প্রাণের প্রেম !

তুমি অনেক পাল্টে গেছো হে মানুষরূপী প্রাণ
চৌদিকে বুঁনেছো আর বুঁনেছো অসভ্যতার বৃক্ষ-
তুমি ধর্ষ্ক, তুমি নরঘাতক, রক্ত পিপাসু, অনিষ্টের অধিরাজ!
তুমি কবিতার ঘৃন্য শব্দগুচ্ছ
অশুরের দূষিত রক্ত কণিকা-

চৌদিকে ধর্ষকেরাই কেবল মিছিলে মিছিলে অবিরত রঞ্জিত করছে
শ্রেষ্ঠ মানব সভ্যতার কোমল প্রাণ !
অশুরেরা এক নিবিড় বন্ধনে জোট বেঁধেছে সমাজের রন্ধে রন্ধে
সভ্যতা আজ ফেরারি আসামী-

তবে কি মানুষ আজ মনুষ্যত্ত্ব ভুলেগেছে ?
ন্যাংটা জন্তুর অবয়বে ছুটেছে কতক মানুষরূপী প্রাণ,
তবে কি মানুষ ভুলেগেছে আপনের রক্ত কণিকা !
মানুষ আজ গড়েছে এক অসভ্য জনপথ!
ধিক ধিক ওইসব নরপশু, নরঘাতক, লুটেরা স্বৈরাচার ।

চিৎকার দিয়েই আমি চিৎকার থামাবো ।
----------------------------------------------10-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।