এখন আমায় কেউ চেনে না
- মাহদী হাসান ২৯-০৩-২০২৪

রাস্তাগুলো ঘাট হয়েছে
মাঠ হয়েছে নদী!
তবু কেনো শুকনো থাকে
নগরপিতার গদি!

কাটছে সাঁতার ময়লা, মানুষ
একসাথে গা ঘেঁষে,
উন্নয়নের ছলাকলায়
যাচ্ছে সবই ভেসে।

বজ্রসহ দমকা হাওয়া
ছাতা কি আর মানে!
আমজনতার এমন কষ্ট
নগরপিতা জানে!

জানে জানে- সবই জানে
করছে এখন মেকি,
গদি পেয়ে বদলে গেছে
আমড়া কাঠের ঢেঁকি।

বদলে গেছে অনেক কিছুই
বাড়ছে কেবল ক্ষত,
দিনের পরে দিন কেটে যায়
ভাগ্য আগের মতো।

পেটের দায়ে কাটছি সাঁতার
ঝড় বাদলের দিনে,
ভোটের সময় অনেক দামী
এখন কে বা চিনে!

এখন আমায় কেউ চেনে না
কেউ শোনে না কথা!
বানের জলে ভাসছে এখন
আমার স্বাধীনতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।