খুব বেশি খুলে দিতে নেই...
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 11/07/2019 02:02 PM ২৮-০৩-২০২৪

জানতাম,
খুব বেশি খুলে দিতে নেই নিজেকে
তবুও দিয়েছি,
দিয়েছি মা বলে,মেয়ে বলে,বোন বলে,
মানুষ বলে,
নারী বলে নয়!
আমি নারী নই!
আদতেই আমি নারী নই।
নারী আমি ছিলাম না কখনোই।
নিজেকে মানুষ ভেবেই এতোটা কাল পেরিয়ে এসেছি।
যে ভেবেছে পেয়েছে আমায়,
সেই কেবল আমায় হারিয়েছে।
আমি কখনোই আমাকে পেতে দেই না।
তাইতো আমার আজন্ম দুঃখ সারথি!
এভাবে আমি বাঁচি!
আমাকে পড়া এতো সহজ নয়!
চকচকে মলাট দেখে যে কেউ ভাবতেই পারে
এ রঙ কৃত্রিম।
তাতে কী এসে যায়!
সবুজ ভালোবাসি বলে
জেনে শুনেই জল ঢালি,
নিস্ফলা বৃক্ষের গোড়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
১১-০৭-২০১৯ ২০:৩৮ মিঃ

Nice