পুনশ্চ
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২০-০৪-২০২৪

বেলা আমার কাটে না আর অধীর বিরহে,
শ্রাবণ আসে, বরষা আসে, আসে না সে ফিরে!
পথের শেষে মলিন বেশে প্রিয়হারা দ্রোহে,
মেঘমল্লার তীব্র আঁধার রাখে হৃদয় ঘিরে।

গড়ায় বেলা বাড়ায় জ্বালা মনের ভিতরে
বিরস ধারা করছে তাড়া হারালো যে ঠাঁই।
এই আড়ালে মন হারালে প্রাচীন প্রহরে—
কোন বিজনে তার বিহনে শান্তি খুঁজে পাই!

মন মানে না, আর সহে না বিরহ যাতনা
ভীষণ একা একলা থাকা আপন আঁধারে,
যোজন দূরে স্মৃতির ঘোরে বাড়ছে দ্যোতনা—
শ্রাবণ ঢলে মনটা গলে খুঁজে ফিরে তারে।

পতেঙ্গা, চট্টগ্রাম
২৮ জুন, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
১১-০৭-২০১৯ ২০:০৬ মিঃ

শ্রাবণ মেঘে ঢেকেছে আকাশ। আচ্ছন্ন করে মনকেও। এমন দিনে তারে কতইনা কথা বলতে ইচ্ছে করে।