দীর্ঘশ্বাস
- অক্লান্ত অলস ২৯-০৩-২০২৪

বেশকিছু ল্যাম্পপোস্ট
পেরিয়ে রাস্তাটা হারিয়ে গেছে।
যেনো দীর্ঘশ্বাস বহুদূর
গিয়ে থেমে গেছে।
সে পর্যন্তই যাবার কথা,
দীর্ঘশ্বাসের পরে কি আছে?
ল্যাম্পপোস্ট শেষে কি আছে?
পিনপতন নিস্তব্ধতা চৌচির করে,
একের পর এক দীর্ঘশ্বাস
ফেলে হেটে যাচ্ছি।
শেষটা দেখবার বড্ড ইচ্ছে,
কারফিউ জারি করেছে?
কোনো কামান নেই কেনো?
ব্যারিকেড দিয়ে তল্লাশি নিচ্ছে?
কতশত স্পেশাল ফোর্স,
তারা কি আমায় দেখেছে?
এমন কারফিউ চাই না,
জেলখানায় নিচ্ছে না কেন?
তবে কি দীর্ঘশ্বাস গুলো বন্দী হচ্ছে?
এই নিস্তব্ধতা থেকে মুক্তি দাও?
হেটে যাচ্ছি আমাকে কেউ থামিয়ে দাও,
পুলিশের গাড়ি এসে থামুক,
সার্চলাইটের তীব্র আলো
এসে পড়ুক চোখে,
দরাজ কণ্ঠ গর্জে উঠে
বলুক 'হ্যান্ডস আপ'।
আমি শেষবারের মত
একটা দীর্ঘশ্বাস ফেলবো।
আমাকে থামাতে পারবে না,
আমি হেটেই যাবো।
রাইফেলের গুলি পিঠে লাগুক,
আর বুক চিরে বের হয়ে
আসুক শেষ দীর্ঘশ্বাস।
রাস্তার মাথায় ল্যাম্পপোস্ট টা
দপ করে নিভে যাক,
আমি এর শেষ টা দেখবো।
আমি বিফলে যাওয়া
মানুষগুলোর আশ্বাস।
নিস্তব্ধতা চৌচির হয়ে
বেরিয়ে যাক সকল দীর্ঘশ্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
১৩-০৭-২০১৯ ০৩:০৪ মিঃ

আই থিংক আমার লেখা এখন পর্যন্ত বেস্ট এটা