মারো ছোবল, দাও বিষ
- শৈবাল শিশির ২৪-০৪-২০২৪

আমার শহর আর তোমার বিষাক্ত বাষ্প
পাশাপাশি চলছে বেশ কয়েক বছর ধরে।

কখনও উড়িয়েছ চৈতি পথের ধুলো
থমকে-ধমকে দিয়েছ এই শহরের গাছপালা থেকে ফিকে হওয়া বিল্ডিংগুলো
তবুও তো ছেড়ে যাইনি সভ্যতা
কিংবা কখনও টু শব্দটাও তো !
আতরের মত বিষ ছড়িয়ে
দুগ্ধপোষ্য শহরটাকে দগদগে জলন্ত ক্ষত বানিয়ে
শীতের মেঘ গুটিয়ে কোথায় চললে হে সন্ন্যাসী
এই মৃত প্রায় শহরের শেষ গান লিখে যাও
ভেঙ্গে দাও শত ডানার প্রজাপতির স্বপ্ন
কেটে দাও দু-চারশ প্রেমিকের কামুকে কবিতা ছত্র
পিসে ফেল শহরের জোৎস্না ও পরীদের আদুরে চাওনি
এগলি-ওগলি করে মেতে রাখা পাগলটাকে পঙ্গু করে দাও
জান্ত কবর দাও শহরের কাক ও অসভ্য কুকুরগুলোকে।

আর কত উপোষ করাবে
মারো ছোবল, দাও বিষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soibal_shishir
১৩-০৭-২০১৯ ০৩:১০ মিঃ